সিনে সমাচার

রব নে বানা দি জোড়ি ১০ বছর 

  সিনেঘর ওয়েব দল

১২ ডিসেম্বর, ২০১৮
২০০৮ সালের ১২ ডিসেম্বর মুক্তি পায় বলিউড সিনেমা রব নে বানাদে জোড়ি। সিনেমাটির পরিচালক আদিত্য চোপড়া। এতে অভিনয় করেন শাহরুখ খান ও আনুশকা শর্মা। এই সিনেমা দিয়েই বলিউডে অভিষেক হয় আনুশকার। বক্স অফিসে যেমন সফল হয় সিনেমাটি, আনুশকারও বলিউড জীবনের মোড় ঘুরে যায়। প্রথম সিনেমা দিয়েই ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পুরস্কারে সেরা অভিনেত্রী ও সেরা নারী অভেষক হিসেবে মনোনীত হন আনুশকা। আজ সিনেমাটি পার করল ১০ বছর। সিনেমাটি নিয়ে থাকল কিছু অজানা কথা।

সিনেমাতের নাচের দৃশ্য
সিনেমাতে নাচের যে দৃশ্যটি ইউনিক হয়ে আছে সেটি ছিল অন্য সিনেমা থেকে ধার করা। রাজ কাপুর ও নার্গিস অভিনীত বারসাত (১৯৪৯) সিনেমার নাচ থেকে এটি তৈরি করা হয়েছে।

শাহরুখের ‘লুক’
শাহরুখ খান এই সিনেমায় দুইটি আলাদা চরিত্রে অভিনয় করেন। এই দুই চরিত্রের ‘লুক’ই একটি গেম থেকে অনুপ্রাণিত হয়ে করা। গেমটির নাম–কেয়া আপ পাঞ্চভি পাস সে তেজ হেই।

হলে হলে হো জায়েগা পেয়ার
হলে হলে হো জায়েগা পেয়ার গানটি মাত্র তিনটি টেকে দৃশ্য ধারণ করা হয়। কারণ এই গানের কোরিওগ্রাফির বেশিরভাগ ছিল শাহরুখের নিজের ইম্প্রোভাইজ নাচ। তাই খুব একটা কাট করতে হয়নি।

আনুশকাও চিনতে পারেননি শাহরুখকে
সেটে প্রথমবার যখন মেকআপসহ শাহরুখ খানকে আনুশকা দেখেন, তখন তিনি নিজেও শাহরুখকে চিনতে পারেননি!

সিনেমার নাম যেখান থেকে নেওয়া
সিনেমার নামটিও নেওয়া হয়েছিল আরেকটি সিনেমার গান থেকে অনুপ্রাণিত হয়ে। অতিতাভ বচ্চন ও রেখা অভিনীত ‘সুহাগ’ সিনেমার ‘তেরি রব নে বানাদি জোড়ি’ গানটি থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমার নামকরণ করা হয়।

সূত্র: ডিএনএ




আরও দেখুন

 খুঁজুন