সিনে সমাচার

জিরোকে জিরো দিল ভক্তরা 

  সিনেঘর ওয়েব দল

২২ ডিসেম্বর, ২০১৮

গত শুক্রবার মুক্তি পেয়েছে শাহরুখ খানের ‘জিরো’ সিনেমা। সিনেমা দেখে যারপরনাই হতাশ ভক্তরা। ছবিটি দেখে শুধু হতাশই হননি। সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রলের ঝড় তুলেছেন। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামের দিকে তাকালে অন্তত তাই চোখে পড়ে। যদিও মুক্তির প্রথম দিনে সাড়ে উনিশ কোটি রুপি কামাই করেছে। পরের দিন থেকে এই পারদ নিচের দিকে নামবে কিনা সেই আশঙ্কা হচ্ছে। শোনা গিয়েছিল, এ ছবি নাকি বলিউড বাদশার কেরিয়ারের অন্যতম। অনেক আশা নিয়ে সিনেমা হলে গিয়ে নাকি হতাশই হয়েছেন বেশিরভাগ দর্শক।

এই ছবিতে এক বামনের চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান। এক মাদকাসক্ত অভিনেত্রীর চরিত্রে দেখা গেছে ক্যাটরিনা কাইফকে। যদিও থাগস অব হিন্দোস্তানের ভরাডুবিতে এমনিতেই ব্যাকফুটে আছেন তিনি। আর আনুশকা শর্মাকে দেখা গেছে এক বিজ্ঞানীর ভূমিকায় অভিনয় করতে। যার জীবনটা আটকে হুইলচেয়ারে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ছবি নিয়ে ভক্তেরা যেমন ট্রল বানিয়েছেন, তেমনি মন্তব্য ছুঁড়েছেন সমালোচনা করে। কেউ বলেছেন, ‘জিরো’ এতই খারাপ যে অনুষ্কা শর্মা অভিনয় করা সত্বেও বিরাট কোহলি এর বিন্দুমাত্র প্রোমোশন করেননি। কেউ আবার ব্যবহার করেছেন শাহরুখেরই একটি পুরনো ভিডিও। যেখানে একটি কাগজ ছিঁড়ে মুখে পুরে দিচ্ছেন নায়ক। ‘জিরো’ দেখার পর টিকিট নিয়ে ঠিক ওই আচরণই করা উচিত বলে মত কোন দর্শকের। কেউ লিখেছেন ‘জিরো’ দেখলেই পালাতে হবে। আবার কেউ লিখেছেন, এ ছবির রেটিংও জিরো।




আরও দেখুন

 খুঁজুন