সিনে সমাচার

অভিনেতা কাদের খান মারা গেছেন 

  সিনেঘর ওয়েব দল

১ জানুয়ারি, ২০১৯
বর্ষীয়ান বলিউড অভিনেতা কাদের খান (৮১) মারা গেছেন। তার ছেলে সরফরাজ খানের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় একটি সংবাদমাধ্যম।

‘আমার বাবা আমাদের ছেড়ে চলে গেছেন। দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার পর ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার (কানাডা সময়) দিকে তিনি মৃত্যুবরণ করেন। এদিন বিকেলে তিনি কোমাতে চলে গিয়েছিলেন। ১৬-১৭ সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। কানাডাতেই তার দাফন সম্পন্ন হবে। আমাদের পরিবারের সবাই এখানে আছেন, আর আমরা এখানেই থাকি তাই এখানেই এটি করছি। আপনাদের আশীর্বাদ ও দোয়ার জন্য ধন্যবাদ’, বলেন সরফরাজ।

কানাডার টরন্টোর একটি হাসপাতালে ভর্তি ছিলেন কাদের খান। কিন্তু কয়েকদিন আগে তার শারীরিক অবস্থা খারাপ হয়। চেতনা থাকলেও শুধু ইশারায় কথা বলছিলেন তিনি। শরীর নড়াচড়া করতে পারছিলেন না। শরীরের ভারসাম্যও হারিয়ে ফেলেছিলেন বলে জানা যায়।

কুলি, রাজা বাবু, কুলি নম্বর ওয়ান, দুলহে রাজা, হাম, কালা বাজার, হাসিনা মান যায়েগি, মুঝসে শাদি করোগিসহ অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন কাদের খান। রাজেশ খান্না, অমিতাভ বচ্চন থেকে শুরু করে গোবিন্দর সিনেমায় গুরুত্বপূর্ণ ও কমেডি চরিত্রে তাকে দেখা গেছে। সব চরিত্রেই বাজিমাত করেছেন এ অভিনেতা।

কাদের খানের জন্ম আফগানিস্তানের রাজধানী কাবুলে। তিন শ সিনেমায় অভিনয় করেছেন। ১৯৭৩ সালে যশ চোপড়ার দাগ সিনেমার মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন তিনি। ১৯৯০ সাল থেকে সংলাপ ও চিত্রনাট্য লেখা শুরু করেন। চিত্রনাট্যকার হিসেবেও তার বেশ কদর ছিল। ২০১৭ সালে মাস্তি নেহি শাস্তি সিনেমায় তাকে শেষ পর্দায় দেখা গিয়েছিল।





আরও দেখুন

 খুঁজুন