সিনে সমাচার

আইটেম গানের সমাচার 

  সিনেঘর ওয়েব দল

১৪ জানুয়ারি, ২০১৯
বলিউড ছবিতে এখন অপরিহার্য একটি অংশ হয়ে দাঁড়িয়েছে আইটেম গান। বিষয়টি ছবির প্রচারের ক্ষেত্রে বেশ কার্যকরী ভূমিকা পালন করছে। পাশাপাশি আইটেম গানে আবেদনময়ী অভিনেত্রীদের উপস্থাপন করে দর্শকদের মনে দোলা দিতে একে কৌশল হিসেবে বেছে নিচ্ছেন নির্মাতারা।

এ তো গেল আইটেম গানের প্রসঙ্গ। কিন্তু এসব আইটেম গানে কোমর দুলাতে কী পরিমাণ পারিশ্রমিক নেন আবেদনময়ী তারকারা। সময়ের প্রেক্ষাপটে এ সম্পর্কে জানতে দর্শকদেরও যেন কৌতুহলের শেষ নেই। তো আর দেরি কেন চলুন জেনে নেওয়া যাক আইটেম গান প্রতি কত পারিশ্রমিক নেন বলিউডের হালের জনপ্রিয় ললনারা।

১.কারিনা কাপুর

বলিউডে অন্যতম আবেদনময়ী অভিনেত্রী কারিনা কাপুর। অভিনয়ের মাধ্যমে ইতোমধ্যে নিজের অবস্থান চিনিয়েছেন নবাববধূ। তবে আইটেম গানেও তার জনপ্রিয়তা কম নয়। সর্বপ্রথম ডন ছবিতে ‘এ মেরা দিল’ আইটেম গান দিয়ে আলোচনায় আসেন তিনি। এরপর তিনি ‘ফেভিকল সে’, ‘হাল্কাত জাওয়ানি’ ও ‘ছাম্মাক ছালো’র মতো সুপার ডুপার হিট আইটেম গান উপহার দেন। বর্তমানে তিনি একটি আইটেম গানের জন্য পারিশ্রমিক নেন ৫ কোটি রুপি। যা বলিউড ইতিহাসে সর্বোচ্চ।



২. সানি লিওনি
আইটেম গানে সানি লিওনির জুড়ি এখন অনেক বেশি । বলিউডে ক্যারিয়ারের শুরু থেকেই একাধিক জনপ্রিয় আইটেম গান উপহার দিয়েছেন তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য হলো ‘বেবি ডল’ ও ‘দেশি লুক’। বর্তমানে আইটেম গান প্রতি ৩ কোটি রুপি নেন হালের এ ক্রেজি গার্ল।



৩. মল্লিকা শেরাওয়াত

সাহসী অভিনেত্রী হিসেবে সবার কাছে সুপরিচিত মল্লিকা শেরাওয়াত। খোলামেলা দৃশ্যে অভিনয় করতে বেশ পটু তিনি। ক্যারিয়ারের শুরুতে ‘মাইয়া মাইয়া’ আইটেম গান দিয়ে দর্শক মনে ঝড় তোলেন সর্প কন্যা খ্যাত অভিনেত্রী। এরপর ‘জালেবি বাঈ’, ও ‘ইভেন রাজিয়া’র মতো হিট আইটেম গান উপহার দেন। বর্তমানে প্রতিটি আইটেম গানের জন্য ১.৫ কোটি রুপি পারিশ্রমিক নেন তিনি।



৪. মালাইকা অরোরা

বলিউড সিনেমায় নায়িকা চরিত্রে অভিনয় না করেও শুধু আইটেম গানে দুর্দান্ত পারফর্ম করে অন্যান্য নায়িকাদের ন্যায় সমান জনপ্রিয়তা অর্জন করেন মালাইকা অরোরা। বলিউডের একাধিক সিনেমায় আইটেম গানে পারফর্ম করেছেন তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য হলো ‘মাহি বি’, ‘মুন্নি বদনাম’ ও ‘আনারকলি ডিসকো চলি’। বর্তমানে এক একটি আইটেম গানের জন্য তিনি পারিশ্রমিক হিসেবে নেন ১ কোটি রুপি।



৫. জ্যাকুলিন ফার্নান্দেজ

ইতোমধ্যে অভিনয় দক্ষতা দিয়ে বলিউডে নিজের জাত চিনিয়েছেন এই সাবেক মিস শ্রীলঙ্কান। ক্যারিয়ারের শুরুতে ‘জাড্ডু কি ঝাপি’ আইটেম গান দিয়ে বলিউডে তোলপাড় সৃষ্টি করেন তিনি। বর্তমানে তিনি আইটেম গান প্রতি ৪০ লাখ রুপি নেন।

সূত্র: ইন্টারনেট




আরও দেখুন

 খুঁজুন