সিনে সমাচার

হাতির সঙ্গে বন্ধুত্ব বিদ্যুত জামালের 

  সিনেঘর ওয়েব দল

১২ ফেব্রুয়ারি, ২০১৯

মানুষ হয়েও হাতির সঙ্গে বন্ধুত্ব করতে হয়েছে ভারতীয় অভিনয়শিল্পী বিদ্যুত জামালের। আর হাতি যখন তাঁর কথা শুনল সেটা ছিল তাঁর জীবনের সবচেয়ে আনন্দঘন মুহূর্ত। এমনটাই একটি সাক্ষাতকারে জানালেন এই অভিনেতা।

অনেকগুলো অ্যাকশন সিনেমায় অভিনয় করেছেন মার্শাল আর্ট জানা এই অভিনেতা। সে তালিকায় আছে ফোর্স, কমান্ডো, বুলেট রাজা, কমান্ডো ২ সহ অনেকগুলো সিনেমা। এই সিনেমাগুলোতে বিদ্যুত দেখিয়েছেন অ্যাকশন পারিদর্শিতা। আরেকটি সিনেমায় অভিনয় করছেন এই অভিনেতা। সিনেমার নাম জংলি। সিনেমাটি অন্য সিনেমাগুলোর মতো অতটা অ্যাকশন ঘরানার নয়। তাতে কী? সিনেমাটিতে বিদ্যুতকে কাটাতে হয়েছে দশটি হাতির সঙ্গে। প্রাণীর সঙ্গে সময় কাটানো এতটা সহজ নয়। জানতেন এই বলিউড অভিনেতা। তাই হাতির মাহুতের কাছে শিখেছেন কী করে ওদের সঙ্গে বন্ধুত্ব করা যায়।


বন্ধুত্বের মন্ত্র শিখে হাতিকে যখন তিনি কিছু বলতেন, হাতি অমনি তাঁর নির্দেশ পালন করত। এমন দৃশ্য দেখে নিজেইে আনন্দে হতবাক হয়ে গেছেন বিদ্যুত। তিনি বলেন, আমি জংলি সিনেমার জন্য আলাদা কিছু বিষয় শিখেছি। সিনেমায় এমন একজন মানুষের দরকার ছিল যে সারাক্ষণ প্রাণীর সঙ্গে থাকবে। আমার সঙ্গে সবসময়ই শুটিং সেটে পাঁচ থেকে দশটা হাতি থাকত। সিনেমার শুটিংয়ের আগে আমি মাহুতের কাছে অনেক কিছুই শিখেছি। কীভাবে ওদের বসাতে হয়, কীভাবে খাওয়াতে হয়, কীভাবে গোসল করাতে হয় ইত্যাদি। এরপর আমি ১০ দিন একটি হাতির সঙ্গে থেকেছি। বুঝেছি কীভাবে ওরা নির্দেশ গ্রহণ করে। এর মাধ্যমে আমি শিখেছি প্রাণীর সঙ্গে সম্পর্ক স্থাপনের শিল্প। এই সময়টা ছিল আমার জীবনের সবচেয়ে আনন্দঘন মুহূর্ত।


জংলি সিনেমাটি পরিচালনা করছেন চাক রাসেল। সিনেমার গল্প বিদ্যুতকে ঘিরেই। যে তাঁর বাবার হাতি দেখাশোনার জন্য আসে। এবং যুদ্ধ করে হাতি শিকারীদের বিরুদ্ধে।

সূত্র: বলিউড হাঙ্গামা





আরও দেখুন

 খুঁজুন