সিনে সমাচার

মস্কো চলচ্চিত্র উতসবে ‘শনিবার বিকেল‘ 

  সিনেঘর ওয়েব দল

৪ এপ্রিল, ২০১৯

শনিবার বিকেল মস্কো চলচ্চিত্র উতসবের মূল প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত, জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল এবং ট্যানডেম প্রোডাকশন প্রযোজনা করেছে সিনেমাটি। মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব চলবে এপ্রিলের ১৮ তারিখ থেকে ২৫ তারিখ পর্যন্ত। এবারের উৎসবের জুরি প্রধান হয়েছেন কোরিয়ান চলচ্চিত্রকার কিম গি দাক।

সিনেমাটির পোস্টার বের হয়েছে সম্প্রতি। পোস্টার নিয়ে বেশ আলোচনা শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশ থেকে জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, মনোজ প্রামাণিক, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, ফিলিস্তিনের ইয়াদ হুরানি এবং আরো অনেকে।


চলচ্চিত্রটির চিত্রগ্রহণের দায়িত্বে ছিলেন কাজাকিস্তানের চিত্রগ্রাহক আজিজ জাম্বাকিয়েভ। তিনি ২০১৩ সালে `হারমনি লেসন‘ সিনেমাটির জন্য বার্লিন চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রগ্রাহকের পুরস্কার সিলভার বিয়ার জিতেছিলেন।

`শনিবার বিকেল‘ একটি সিঙ্গেল শট সিনেমা। এর কারিগরি বিভাগে কাজ করেছেন চিত্রগ্রাহক আজিজ জাম্বাকিয়েভের নেতৃত্বে রাশিয়ার একটি সুদক্ষ দল। চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন আব্দুল আজিজ, মোস্তফা সরয়ার ফারুকী এবং আনা কাচকো।






আরও দেখুন

 খুঁজুন