সিনে সমাচার

চমকে দিলেন কুয়েন্তিন তারান্তিনো 

  সিনেঘর ওয়েব দল

২৩ মে, ২০১৯

বেশ আগে থেকেই ঘোষণা ছিল কান চলচ্চিত্র উৎসবে আসছে কুয়েন্তিন তারান্তিনোর সিনেমা ‘ওয়ানস আপন আ টাইম ইন হলিউড‘। কিন্তু উৎসবের প্রতিযোগিতা বিভাগে নাম নেই সিনেমাটির। সবার ভ্রু কুঁচকে গেল। অবশেষে খবর এলো আসছে সিনেমাটি, কানেই। কান চলচ্চিত্র উৎসব নিয়ে সবার তাই আগ্রহও গেল অনকেখানি বেড়ে।

কুয়েন্তিন তারান্তিনো কী নিয়ে এসেছেন এই সিনেমায়? সবার চোখ কেবলই ওই দিকে। সে কথা না হয় পড়ে বললাম। আগে শুনি কানের কথা। কানে সিনেমাটি প্রদর্শনী হলো সম্প্রতি। তাতে কুয়েন্তিনোর প্রতি আরও একবার সালাম দিয়ে মাথা ঝুঁকালেন সিনেমাপ্রেমীরা। এমনিতেই ইতলিয়ান এই হলিউডি পরিচালক নামেই মস্ত। তার উপর ছবিতে নিয়েছেন মারকুটে সব তারকা। ভাক্তদের মাথা না ঝুঁকে যায় কই?

বিদেশি বিভিন্ন গণমাধ্যম লিখেছে, কানের লাল গালিচার অন্যতম আকর্ষণ ছিল এই সিনেমার কলাকুশলীরা। আর সিনেমাটি দেখানোর পর দর্শকেরা ছয় মিনিট তালি বাজিয়েছেন। কেউ কেউ বলেছেন, ছয় না, সাত মিনিট হবে। পাঁচ, ছয়, সাত যা-ই হোক না কেন? এটি যে একটি বক্স অফিস কাঁপানো সিনেমা হয়েছে, তার আগাম সংবাদ তারান্তিনো দিয়ে রাখলেন কানেই। যেখানে বিশ্বের সব চলচ্চিত্র ব্যবসায়ীরা জড়ো হন।


তবে অনলাইনে সিনেমা পাইরেসি হওয়ার এই যুগে আগেই দর্শকের কাছে অনুরোধ রেখেছিলেন তারান্তিনো। যারা সিনেমাটি দেখবেন, তারা যেন গল্পটি আগে ভাগে না বলে দেন। সিনেমাটিতে টাকা লগ্নি করেছে প্রযোজক, অনেক লোক খাটা খাটনি করে শ্রম দিয়ে বানিয়েছেন। দর্শকের টুইটার কিংবা ফেসবুকে দেওয়া একটু খানি অবেগমাখা লেখায় মার খেতে পারে ছবিটি। দর্শক সে কথা রেখেছেন। এখনো এর কোনো স্পয়লার কোথাও দেখা যায়নি।

প্রযোজনা প্রতিষ্ঠান সনি পিকচার্স তৈরি করেছে সিনেমাটি। ১৯৬৯ সালে সংগঠিত কুখ্যাত চার্লস ম্যানশন পরিবারের হত্যাকাণ্ডকে কেন্দ্র করে ছবির গল্প। এতে টেলিভিশন ব্যক্তিত্ব ক্লিফ বুথ (ডিক্যাপ্রিও) এবং তার দীর্ঘদিনের বন্ধু রিক ডালটনের (পিট) চরিত্র চিত্রায়ণ করা হয়েছে। এ ছাড়া মারগোট রবি এ ছবিতে চলচ্চিত্র নির্মাতা রোমান পোলান্সকির অন্তঃসত্ত্বা স্ত্রী শ্যারন টেটের চরিত্রে অভিনয় করেছেন।

লিওনার্দো ডিক্যাপ্রিও, ব্র্যাড পিট, মারগোট রবির পাশাপাশি আছেন বুড়ো আল পাচিনো। আগামী ২৬ জুলাই ‘ওয়ানস আপন আ টাইম ইন হলিউড‘ ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তির কথা রয়েছে। চলতি বছর কান চলচ্চিত্র উৎসবের আসর শুরু হবে আগামী ১৪ মে। ১১ দিনব্যাপী এ উৎসবের পর্দা নামবে ২৫ মে।





আরও দেখুন

 খুঁজুন