সিনে সমাচার

জ্যোতিষী বললেন তাই... 

  সিনেঘর ওয়েব দল

৩১ মে, ২০১৯

অনেকেই ভারতীয় অভিনেতা-অভিনেত্রীদের নাম জানেন। কিন্তু অনেকেই জানেন না, এটা তাদের আসল নাম ছিল না। কিংবা নাম যা ছিল কোনো কারণে তা আংশিক পরিবর্তন করেছেন। এমন কিছু তারকার খবর আজ থাকবে। এমনই বলিউডের কয়েকজন প্রিয় তারকাকে চিনে নিন। যারা জ্যোতিষীর পরামর্শে তাদের নাম পরিববর্তন করেছিলেন।

রানি মুখার্জি

এক সময়ের দাপুটে অভিনেত্রী রানি মুখার্জি। মাঝে পর পর বেশ কয়েকটি ছবি ফ্লপ করার পর হতাশ হয়ে যান। সেসময় রানি জ্যোতিষীর পরামর্শ শোনেন। নিজের নামের বানানটি পরিবতর্ন করে ফেলেন। ইংরেজিতে পদবি লেখার বেলায় Mukherjee-র বদলে Mukerjee লিখতে শুরু করেন।

আয়ুষ্মান খুরানা
ছবি বাছাই করতে নিজের উপর ভরসা করেন এই প্রজন্মের তরুণ তারকা আয়ুষ্মান খুরানা। কিন্তু বক্স অফিস সফলতায় তাঁর ভরসা জ্যোতিষী মহাশয়। সংখ্যাতত্ত্ব মেনে ইংরেজিতে নিজের পুরো নাম Ayushaman Khurana-র বদলে Ayushmann Khurrana লিখতে শুরু করেছেন তিনি।

কারিশমা কাপুর
কারিশমাকে নতুন করে চেনানোর দরকার নেই। তার বোন কারিনার শৈশব যখন শুরু, তখন তিনি সাফল্যের চূড়ায়। অন্যদিকে রাজ কাপুরের নাতনি তিনি। সফলতা এমনিতেই দোর গোড়ায় এসে হাজির। কিন্তু ব্যক্তিগত জীবনে বেশ টালমাটাল এই তারকা। জ্যোতিষীর পরামর্শ মেনে তাই ইংরেজিতে নিজের নাম থেকে ‘h’ বাদ দিয়েছেন কারিশমা।

অজয় দেবগণ
পর্দায় বাজিরাও সিংহামকে চেনেন? তবে অক্ষয় কুমারকে চিনতে খুব একটা কষ্ট থাকার কথা নয়। পর্দায় ধুন্ধুমার হলেও বাস্তব জীবনে জ্যোতিষীরও কাছে যান এই অভিনেতা। নিরাপত্তাহীনতায় ভুগে নিজের নাম পাল্টে ফেলেছেন এই অভিনেতা। নিজের পদবি Devgan কে পাল্টে Devgn করেন।


রাজকুমার রাও
এই সময়ে বলিউডে তরুণ তারকা যদি বলেন একজন, তিনি রাজ কুামার রাও।
প্রতিভা আর দক্ষতা দুটোইতেই সমান দক্ষ এই অভিনেতা। তাতে কি জ্যোতিষীর কাছেও যেতে হয়েছে এই রাজকুমারকে। তাঁর পরামর্শে একেবারে পদবীটাই ঝেটে ফেলে দিলেন তিনি। রাজকুামার যাদব থেকে এখন তিনি রাজকুমার রাও।

সুনীল শেঠি
এক সময়ে নিজের নামের বানান Sunil Shetty-ই লিখতেন এই অভিনেতা।। বেশ কয়েক বছর বলিউড থেকে উধাও ছিলেন। ফের অভিনয়ে ফিরেছেন। তার আগে জ্যোতিষীর পরামর্শে নিজের নামের বানান পাল্টে Suniel করছেন এই অভিনেতা।

তুষার কাপুর
জিতেন্দ্র কাপুরের ছেলে তুষার কাপুর কমেডি ছবিতে বেশ ভালো করছিলেন। কিন্তু হঠাত করেই বক্স অফিসে ধাক্কা খেতে শুরু করেন তিনি। শেষে হাজির জ্যোতিষী বাবার কাছে। সংখ্যাতত্ত্ব মেনে নিজের নাম পাল্টে Tushar থেকে Tusshar করে নেন তিনি।

বিবেক ওবেরয়
প্রথম এসে প্রত্যাশার পারদ চড়িয়েছিলেন আকাশচুম্বি। কিন্তু ঐশ্বরিয়াকে নিয়ে সালমান খানের সঙ্গে ঝামেলা পাকিয়ে কুপে পড়ে গেলেন এই অভিনেতা।




আরও দেখুন

 খুঁজুন