সিনে সমাচার

ট্রেলারেই বাজিমাত র‌্যাম্বোর 

  সিনেঘর ওয়েব দল

৩১ মে, ২০১৯

ঘোষণা দিয়েছিলেন আর ফিরবেন না। কিন্তু তাঁর জনপ্রিয় র‌্যাম্বো সিরিজের পঞ্চম কিস্তির ট্রেলার এখন অনলাইনে। সেখানেই ৭৩ বয়সী সিলভেস্টার স্ট্যালোনকে দেখে প্রথম সিনেমার র‌্যাম্বোর নস্টালজিয়ায় ফিরের গেলেন অনেকেই।

এ বছরের সেরা ও অন্যতম প্রত্যাশিত হলিউড সিনেমা--র‌্যাম্বো: লাস্ট ব্লাড। হলিউডের জনপ্রিয় ‘র‌্যাম্বো’ সিরিজের পঞ্চম ও শেষ কিস্তি এটি। আর এই চরিত্র দিয়েই ৩৭ বছর আগে জনপ্রিয় হয়েছিলেন সিলভেস্টার স্ট্যালোন। চলতি বছর ২০ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের সিনেমা হলে মুক্তি পাবে সিনেমাটি। তার আগেই গত ৩০ মে প্রকাশিত হলো প্রথম ট্রেলার। প্রথম ট্রেলারেই বাজিমাত।

রীতিমত যেন ঝড় তুলেছে ট্রেলারটি। একদিন পার না হতেই এটির ভিউ অর্ধ কোটি পেরিয়ে গেল। ১৯৮২ সালে ‘র‌্যাম্বো’ সিরিজের প্রথম কিস্তি ‘ফার্স্ট ব্লাড’ মুক্তি পেয়েছিল। ৩৭ বছর পর ২০১৯ সালে মুক্তি পাচ্ছে ‘র‌্যাম্বো: লাস্ট ব্লাড’। ম্যাট সিরুলনিক ও স্ট্যালোনের চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করেছেন অদ্রিয়ান গ্রুনবার্গ।

গল্পে দেখানো হয় মেক্সিকোর ড্রাগ নিয়ে রিপোর্ট করেছেন একজন সাংবাদিক। তার মেয়েকে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। তাঁকে উদ্ধার করতে ভাড়া করা হয় র‌্যাম্বোকে। সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছেন পাজ ভেগা। আর র‌্যাম্বোর চরিত্রে দেখা গেল চিরচেনা স্ট্যালোনকে।

বলে রাখা ভালো, ‘র‌্যাম্বো’ সারা বিশ্বে জনপ্রিয় অ্যাকশন ঘরানার চলচ্চিত্র। সিনেমা সিরিজটির প্রথম কিস্তি মুক্তির সময় স্ট্যালোনের বয়স ছিল ৩৬, আর শেষ কিস্তিতে তিনি এখন ৭৩ বছরে। ১৯৮২ সালে তৈরি হয়েছিল সিরিজের প্রথম সিনেমা র‌্যাম্বো: ফাস্র্ট ব্লাড। ১৯৮৫ সালে ‘র‌্যাম্বো: ‘ফার্স্ট ব্লাড পার্ট টু’, ১৯৮৮ সালে মুক্তি ‘র‌্যাম্বো থ্রি’ এবং সর্বশেষ ২০০৮ সালে পুনর্নির্মাণ করা হয় ‘র‌্যাম্বো’।

সূত্র: ইম্পায়ার অনলাইন





আরও দেখুন

 খুঁজুন