সিনে সমাচার

মিউনিখ উৎসবে শনিবার বিকেল 

  সিনেঘর ওয়েব দল

১৫ জুন, ২০১৯

মিউনিখ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাচ্ছে শনিবার বিকেল। ছবিটি উৎসবে অংশ নেবে সিনেকোপ্রো কম্পিটিশনে। চলচ্চিত্র উৎসবের এবারের আসর শুরু হচ্ছে ২৭ জুন, চলবে ৬ জুলাই পর্যন্ত।

এর আগে ছবিটি মস্কো ও সিডনি চলচ্চিত্র দেখানো হয়। রাশিয়ার মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটি দুটি ইনডিপেনডেন্ট জুরি পুরস্কারও পায়। এটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল এবং ট্যানডেম প্রোডাকশন।

জানা গেছে, এই প্রতিযোগিতায় শনিবার বিকেলের সঙ্গে লড়বে কান চলচ্চিত্র উৎসবে অংশ নেওয়া অনেকগুলো সিনেমা। এগুলো হলো-ফিপরেসকি পুরস্কার জেতা এলিয়া সুলেইমানের ‘ইট মাস্ট বি হেভেন’, আঁ সারতেঁ রিগার বিভাগে সেরা চলচ্চিত্র ব্রাজিলের পরিচালক করিম আইনুজের ‘দ্য ইনভিজিবল লাইফ অব ইউরিডাইস গুজমাও’, ডিরেক্টরস ফোর্টনাইট বিভাগে নির্বাচিত ছবি ‘দ্য অরফানেজ’, উৎসবের প্রতিযোগিতা বিভাগের চলচ্চিত্র ‘দ্য হুইসলারস’ ও ‘দ্য ট্রেইটর’। এ ছাড়া যুক্তরাষ্ট্রের সানড্যান্স চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী ছবি ‘গাজা‘ ও লড়বে শনিবার বিকেলের সঙ্গে।

মিউনিখ চলচ্চিত্র উৎসবে ‘শনিবার বিকেল’ ছবির প্রদর্শনী হবে ২৯, ৩০ জুন ও ১ জুলাই। এ ছবিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, ইরেশ যাকের, ভারতের পরমব্রত, নুসরাত ইমরোজ তিশা, ফিলিস্তিনের চলচ্চিত্র তারকা ইয়াদ হুরানিসহ আরো অনেকে।





আরও দেখুন

 খুঁজুন