সিনে সমাচার

রানু মন্ডলকে নিয়ে লতা মঙ্গেশকর 

  সিনেঘর ওয়েব দল

৪ সেপ্টেম্বর, ২০১৯

রেলস্টেশনের প্ল্যাটফর্মে লতা মঙ্গেশকরের গান গেয়ে জনপ্রিয় হয়ে উঠেন রানু মন্ডল। এই কদিনে বলিউডের হিমেশ রেশামিয়ার পরিচালনায় গানও গেয়ে ফেলেছেন। যার গান গেয়ে তিনি এত পরিচিত সেই লতা মঙ্গেশকর সম্প্রতি মুখ খুললেন এই নতুন প্লেব্যাক সংগীতশিল্পীকে নিয়ে।

লতা ভারতীয় একটি সংবাদ মাধ্যমকে সাক্ষাতকারে বলেছেন, ‘যদি আমার নাম আর গান কারও জীবনে মঙ্গল বয়ে আনে, তা আমার পরম প্রাপ্তি। তবে কারও গান নকল করে গেয়ে বেশি দূর এগোনো যায় না। নতুন সংগীতশিল্পীরা আমার, কিশোরদার (কিশোর কুমার), রফি সাহেবের (মোহাম্মদ রাফি), মুকেশ ভাইয়ের অথবা আশার (আশা ভোসলে) গান গায়। কম সময়ে কিছু মানুষের দৃষ্টি আকর্ষণ করে ঠিক কিন্তু সেই জনপ্রিয়তা শেষমেশ টেকে না। নিজের মৌলিক গান থাকতে হবে।

তবে এই বিখ্যাত শিল্পী গানকে সাধনার বিষয় হিসেবে দেখলেন। রানু বললেনও সে বিষয়ে দু কথা । তার কথায় উঠে আসে, কত মানুষই তো তার গান গায়। সুন্দর করেই গায়। কতজন টিকে থাকতে পারে। প্রথম সাফল্যের পর কতজন শীর্ষে উঠতে পারে। তিনি বলেন, আমি কেবল সুনিধি চৌহান আর শ্রেয়া ঘোষালকেই চিনি।’

নিজের একটা নিজস্ব ধরন থাকতে হয়। না হলে অন্যের ছায়াতলেই থাকা লাগে। লতা মঙ্গেশকর নিজের বোন আশা ভোসলের প্রসঙ্গ তুলে বলেন, ‘যদি আশা নিজের গায়কি, ধরন তৈরি করতে না পারত, তবে চিরকাল আমার ছায়ার আড়ালে থাকত। একটা মানুষের নিজস্বতা তাকে কত বড় তারকা বানাতে পারে, তার আদর্শ উদাহরণ আশা।’

এরই মধ্যে হিমেশ রেশামিয়ার হাত ধরে রানু মন্ডল ‘তেরি মেরি কাহানি’, ‘আদাত’ ও ‘আশিকি ম্যায় তেরি’ নামে তিনটি গান রেকর্ড করেছেন রানু মণ্ডল। এখন শুধু সামনে এগিয়ে যাবার পালা।





আরও দেখুন

 খুঁজুন