সিনে সমাচার

পুজায় বাংলা ছবি দেখানোর অনুরোধ 

  সিনেঘর ওয়েব দল

২৭ সেপ্টেম্বর, ২০১৯

বাংলা সিনেমার পক্ষে দাঁড়ালো খোদ পশ্চিমবঙ্গ সরকার। পুজার সময় যাতে মাল্টিপ্লেক্সগুলোতে প্রাইম টাইমে বাংলা সিনেমা দেখানো হয় তার অনুরোধ জনিয়েছে সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগ। ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এমন খবর করেছে।

সেখানে বলা হয়েছে, মন্ত্রণালয়ের তরফ থেকে বৃহস্পতিবার ভারতের মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টকে চিঠি পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। শুধু তাই নয়, হলগুলিতে যাতে পর্যাপ্ত পরিমাণে বাংলা সিনেমা মুক্তির ব্যবস্থা করা হয়, সেদিকেও নজর দেওয়ার অনুরোধ করা হয়েছে।

পুজা মানেই পশ্চিমবঙ্গে বাংলা ছবির ধুম। এবারও তার ব্যতিক্রম নয়। মুক্তির অপেক্ষায় আছে দেব প্রযোজিত ‘পাসওয়ার্ড’, অরিন্দম শীলের ‘মিতিন মাসি’, সায়ন্তন ঘোষালের ‘সত্যান্বেষী ব্যোমকেশ’ এবং সৃজিত মুখোপাধ্যায়ের গুমনামী। কিন্তু সিনেমা হল না পাওয়ার অভিযোগ এল। সম্প্রতি কলকাতায় হল না পাওয়ায় ১ সপ্তাহ পিছিয়ে মুক্তি পায় প্রদীপ্ত ভট্টাচার্যের ছবি শ্রীকান্ত ও রাজলক্ষ্মী। বরাবরের মতোই হিন্দি ছবি এসে ভর করে সিনেমা পাড়া। তাই এবার সাহায্যের হাত বাড়ানো হলো প্রশাসনের কাছে। তারাও সাড়া দিলেন।

ভারতীয় অভিনেতা ও প্রযোজক দেবের একটি টুইটে দেখা যায়, তিনি একটি বিজ্ঞপ্তির ছবি দিয়ে লিখেছেন, আমি আবেদন করেছিলাম, কেবল আমার ছবির জন্য নয়, বাংলা সিনেমার জন্য। বাংলা সংস্কৃতি, বাংলা ভাষা, বাংলা সিনেমার পাশে থাকার জন্য। দিদিকে ধন্যবাদ, অনেক ধন্যবাদ রাজ্য সরকারকে, তাঁরা ব্যবস্থা নিয়েছেন। হ্যাঁ level playing ground টা দিন, আমরা লড়ে দেখিয়ে দেবো। বাংলা ছবির পাশে থাকুন।

আগামী ২ অক্টোবর চারটি বাংলা ছবির সঙ্গেই মুক্তি পাচ্ছে হিন্দি ছবি ‘ওয়ার’ এবং ‘নরসিংহ রেড্ডি’। অভিযোগ আছে, বেশিরভাগ প্রাইমটাইম দখলে দুটি ছবির। কারণ ছবি দুটিতে বলিউড ও দক্ষিণের নামকরা সব অভিনয়শিল্পীরা আছেন।






আরও দেখুন

 খুঁজুন