সিনে সমাচার

জোকার বানানোর কথা ছিল তাঁর 

  সিনেঘর ওয়েব দল

৬ নভেম্বর, ২০১৯

সুপারহিরো সিনেমা নিয়ে মন্তব্য করে বেকায়দায় পড়েছিলেন বিখ্যাত পরিচালক মার্টিন স্করসেসি। ফের নতুন এক মন্তব্য করলেন সুপারহিরো সিনেমা নিয়েই। ডিসি কমিকসের জোকার সিনেমাটি নিয়ে বিশ্বজুড়ে চলছে আলোচনা সমালোচনার ঝড়। সেই সিনেমা বানানোর প্রস্তাব নাকি পেয়েছিলেন স্করসেসি। কিন্তু তাঁর হাতে এই সিনেমা বানানোর সময় ছিল না।

বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে এই কথা জানান স্করসেসি। তিনি জানান, জোকার ছবিটির মধ্যে তাঁর বিভিন্ন ছবির প্রভাব দেখা যায়। যদিও কোন সিনেমার তা নির্দিষ্ট করে তিনি বলেননি। স্করসেসি বলেন, ‘আমি ছবিটি না বানানোর সিদ্ধান্ত নিই। কারণ আমার হাতে এই সিনেমা বানানোর জন্য সময় ছিল না। টড (জোকার সিনেমার পরিচালক) আমাকে বলেন, মার্টি, এটা তোমার সিনেমা। আমি আমার ব্যক্তিগত কারণে সিনেমাটির সঙ্গে যুক্ত হতে পারিনি। তবে আমি জানি, এটা অসাধারণ পান্ডুলিপি।

স্করসিসে জানান, জোয়াকুইন ফোনিক্সের অসাধারণ অভিনয় ছবিটিকে একটা মাত্রায় নিয়ে গেছে। তিনি বলেন, ‘জোকারকে সুপারহিরো ছবির কাতারে ধরলে চলবে না। এটা এর থেকেও বেশি কিছু।’

সুপারহিরো সিনেমা নিয়ে এবার তিনি প্রশংসা ঝাড়লেন। বললেন, সুপারহিরো ছবিগুলো আলাদা শিল্প ধারা। তাঁর পছন্দের ধাঁচের সিনেমা থেকে আলাদা। তবে এগুলো বানানোও সহজ কাজ নয়। এখানেও অনেক গুণি ও মেধাবী নির্মাতা কাজ করেন। তরুণেরা সিনেমাগুলো পছন্দও করে।





আরও দেখুন

 খুঁজুন