সিনে সমাচার

বাবরি মসজিদ বিতর্ক নিয়ে চলচ্চিত্র 

  সিনেঘর ওয়েব দল

২৫ নভেম্বর, ২০১৯

রামজন্মভূমি-বাবরি মসজিদ বিতর্ক নিয়ে বানানো হবে চলচ্চিত্র। চলচ্চিত্রটির নাম হতে পারে অপরাজিতা অযোধ্যা। ভারতের বেশ কয়েকটি গণমাধ্যম এটি খবর করেছে। আর এই ছবির প্রযোজক হচ্ছেন বলিউডের নামকরা তারকা কঙ্গনা রনৌত। এই ছবির মাধ্যমেই তিনি প্রযোজনায় হাত দিচ্ছেন। তবে তিনি নিজে ওই ছবিতে অভিনয় করবেন কি না, তা এখনও জানা যায়নি।

ভারতের হিন্দুস্থান টাইমসের একটি প্রতিবেদন অনুযায়ী, কঙ্গনা অযোধ্যা রায় ও রামমন্দির বিতর্ক নিয়ে ছবি প্রযোজনা করার বিষয়টি জানিয়েছেন আরেকটি পত্রিকা মুম্বই মিররকে। তিনি ওই সংবাদমাধ্যমকে বলেন, রামমন্দির হলো কয়েকশো বছরের জ্বলন্ত ইস্যু। আমি ৮০-র দশকে জন্মেছি। অযোধ্যা নামটি খুব নেতিবাচক অর্থে শুনতে শুনতে বড় হয়েছি। আমাদের রাজা আত্মত্যাগের প্রতিভূ। সেই রাজার জন্ম যে মাটিতে, সেই একখণ্ড জমি নিয়েই দীর্ঘদিন বিতর্ক চলেছে। এই মামলাটি ভারতীয় রাজনীতির গতি-প্রকৃতি পাল্টে দিয়েছে। সাম্প্রতিক অযোধ্যা রায় সেই কয়েকশো বছরের বিতর্কের সমাপ্তি ঘটিয়েছে দেশের নিরপেক্ষতা বজায় রেখেই।

মণিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি চলচ্চিত্র দিয়ে নিজের পরিচালনার দক্ষতা দেখান কঙ্গনা। এবার প্রযোজনায়ও নামলেন এই তিনি। অপরাজিতা অযোধ্যা ছবির চিত্রনাট্য লেখার ভার থাকবে বাহুবলীমণিকর্নিকা ছবির চিত্রনাট্যকার কে ভি বিজয়েন্দ্র প্রসাদের উপর। অবশ্যই এই ছবির ইঙ্গিত গত সপ্তাহে কঙ্গনার বোন রঙ্গোলি চান্দেল টুইট করে জানিয়েছিলেন। তিনি বলেছিলেন যে, কঙ্গনা শিগগির প্রযোজকের ভূমিকায় আসছেন এবং তাঁর প্রযোজনা সংস্থার নাম মণিকর্ণিকা ফিল্মস।






আরও দেখুন

 খুঁজুন