সিনে সমাচার

শ্রীলংকার টিভিতে মাটির প্রজার দেশে 

  সিনেঘর ওয়েব দল

৯ ডিসেম্বর, ২০১৯

শ্রীলংকার জাতীয় টেলিভিশনে দেখানো হবে মাটির প্রজার দেশে সিনেমাটি। আগামী ১৫ ডিসেম্বর স্থানীয় সময় রাত ১০টায় এটি প্রদর্শিত হবে। এ তথ্য নিশ্চিত করেছেন ছবিটির প্রযোজক আরিফুর রহমান।

প্রযোজক আরিফুর রহমান বাংলাদেশী গণমাধ্যম বণিক বার্তাকে বলেন, এটা বাংলাদেশের চলচ্চিত্রের জন্য অসম্ভব গৌরবের এবং নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে আমাদের জন্য অত্যন্ত আনন্দের। শ্রীলংকার রাষ্ট্রীয় টেলিভিশনে প্রাইম টাইমে প্রচারিত হওয়ার কারণে ৩০ লাখেরও বেশি দর্শক বাংলা ভাষার এ ছবি দেখার সুযোগ পাবেন। এটা বাংলাদেশের স্বাধীনতা ও ভাষার প্রতি শ্রীলংকার পক্ষ থেকে একটি উপহার।

বাংলাদেশে শ্রীলংকার হাইকমিশন আয়োজিত চলচ্চিত্র উৎসবে ছবিটি দেখানো হয়েছিল। সেখানে শ্রীলংকার সরকারি কর্তাব্যক্তিরা ছবিটি দেখে তাদের ভালো লাগে। এরপরই তারা শ্রীলংকায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহ ও ছবির প্রযোজক আরিফুর রহমানের সঙ্গে যোগাযোগ করেন। পরে উভয় দেশের রাষ্ট্রীয় নিয়ম মেনে ছবিটি শ্রীলংকার জাতীয় টেলিভিশনে দেখানোর ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।

ছবরি পরিচালক বিজন ইমতিয়াজ। এটি বাংলাদেশে মুক্তি পায় ২০১৮ সালের ২৩ মার্চ। চলচ্চিত্রটি যুক্তরাষ্ট্রের সিয়াটল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, শিকাগোর দক্ষিণ এশীয় চলচ্চিত্র উৎসব, ইতালির কারাওয়ান চলচ্চিত্র উৎসবসহ বিশ্বের গুরুত্বপূর্ণ কিছু উৎসবে অংশ নেয় এবং পুরস্কার পায়।





আরও দেখুন

 খুঁজুন