সিনে সমাচার

কেমন হলো ওয়ান্ডার ওম্যান সিক্যুয়েল 

  সিনেঘর ওয়েব দল

১১ ডিসেম্বর, ২০১৯
‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’-র ট্রেলারের একটি দৃশ্য। ছবি: ট্রেলার থেকে

ডিসি কমিকসের নারী সুপারহিরো ভিত্তিক ছবি ওয়ান্ডার ওম্যান এর সিক্যুয়েল ওয়ান্ডার ওম্যান ১৯৮৪ এর প্রথম ট্রেলার মুক্তি পেল ইউটিউবে। ব্রাজিলের সাও পাওলোতে জমকালো এক আসরে ট্রেলার শুভমুক্তি হলো। ইন্টারনেটে ট্রেলার মুক্তির পর পরই সামাজি যোগাযোগমাধ্যমে ছড়িয়ে যেতে থাকে। অ্যাকশন ও তাক লাগানো ইফেক্ট দেখে বোঝা যায় এবারও বক্স অফিসে ঝড় তুলতে আসবে এই ফ্রাঞ্চাইজির দ্বিতীয় ছবি।

হলিউড অভিনয়শিল্পী গ্যাল গ্যাদত ও ক্রিস পাইন অভিনীত এই ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় ছবিটি নিয়ে এরই মধ্যে ভক্তদের মনে আগ্রহের সঞ্চার দেখা গেছে। কারণ এই ফ্রাঞ্চাইজির প্রথম ছবি ওয়ান্ডার ওম্যান ঝড় তুলেছিল বক্স অফিসে।

ডিসি কমিকসের চরিত্র ওয়ান্ডার ওম্যানকে কেন্দ্র করেই তৈরি হচ্ছে ফ্রাঞ্চাইজিটি। ওয়ান্ডার ওম্যানকে প্রথম দেখা গিয়েছিল ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অফ জাস্টিস ছবিতে। তখন সালটা ২০১৬। কিন্তু ডিসির সুপার হিরোদের পৃথিবীতে এই চরিত্রটিকে নিয়ে আলাদা করে ছবি তৈরি হয় ২০১৭ সালে। আর এর দ্বিতীয় কিস্তি ওয়ান্ডার উওম্যান ১৯৮৪ মুক্তি পাবে আগামী বছর ২০২০ সালের জুন মাসে।

ওয়ান্ডার ওম্যান চরিত্রে অভিনয় করেছেন গাল গ্যাদত। ছবি: ইনস্টাগ্রাম থেকে

ছবির ট্রেলার দেখে কিছু জিনিস আন্দাজ করা গেছে কী হতে যাচ্ছে। কিন্তু তার আগে দেখে আসা দরকার কী ঘটেছিল প্রথম ছবি ওয়ান্ডার ওম্যান-এ। সেখানে দেখা যায়, অতীত ভুলে যাওয়া অ্যামাজনের রাজকুমারী এখন থাকেন প্যারিসে। সে যে রানি হিপ্পোলিতার মেয়ে, গ্রিক পুরাণমতে জিউস-সৃষ্ট অ্যামাজোনিয়ান নারী-যোদ্ধাদের একজন, তা সে ভুলে গিয়েছে। ঘটনাক্রমে তার কাছে আসে প্রথম বিশ্বযুদ্ধের সময়ে তোলা তারই একটি ছবি। এর পরই সে নিজের পরিচয় জানতে পারে।

আর এই দ্বিতীয় কিস্তি ওয়ান্ডার ওম্যান ১৯৮৪ ছবির প্রেক্ষাপট আশির দশক। সেখানে ওয়ান্ডার ওম্যান ডায়ানাকে লড়তে দেখা যায় দুই শত্রু ম্যাক্সওয়েল লর্ড ও চিতার বিরুদ্ধে। ট্রেলার দেখেই বোঝায় যায় ধুন্ধুমার মারামারি আর অসাধারণ গ্রাফিক্স ব্যবহার হয়েছে ছবিটিতে। আগের মতোই প্রেমিক পাইলট স্টিভ ট্রেভরের চরিত্রে আছেন ক্রিস পাইন।

গতবারের মতো এই ছবির পরিচালকও প্যাটি জেনকিন্স।






আরও দেখুন

 খুঁজুন