সিনে সমাচার

অপারেশন সুন্দরবন শুরু হলো 

  সিনেঘর ওয়েব দল

২১ ডিসেম্বর, ২০১৯
শুটিংয়ে অংশ নিতে বিমানবন্দরে তাসকিন, রোশান, ফারিয়া ও সিয়াম। ছবি: ফেসবুক থেকে

অপারেশন সুন্দরবন ছবির অভিনয়শিল্পীদের ওয়ালে ওয়ালে ছবি। সেখানে দেখা গেল সবার হাতে ছবির পান্ডুলিপি। তাদের কী যেন বোঝাচ্ছেন পরিচালক দীপঙ্কর দীপন। এবার ছবির অভিনেতা সিয়াম আহমেদ একটি ছবি দিলেন। তাতে দেখা গেল সবার হাতে ব্যাগ। বিমান বন্দরে দাঁড়ানো। মানে শুটিং স্পটে যাওয়ার জন্য সবাই তৈরি।

অবশেষে বাংলাদেশি গণমাধ্যম মারফত জানা গেল, টানা ২০ মাস মহড়া করার পরে ২০ ডিসেম্বর থেকে শুরু হলো অপারেশন সুন্দরবন ছবির শুটিং। ছবিটি নিয়ে এমনিতেই সবার উচ্চাশা আছে। কারণ এই ছবিটি র‌্যাবকে ঘিরে। এর আগে পুলিশ কেন্দ্রীক ছবি ঢাকা অ্যাটাক বানিয়ে ঝড় তুলেছিলেন নির্মাতা দীপন।
দীপন বাংলা ট্রিবিউনকে বলেন, ২০১৮ সালের এপ্রিল মাস থেকে ছবিটির প্রাথমিক কাজ শুরু করেছি। এর মধ্যে অনেক জটিলতা পার করতে হয়েছে আমাকে। অনেক শঙ্কা পেরিয়ে আজ সেটি বাস্তবায়নের পথে। আনুষ্ঠানিকভাবে শুটিং শুরু করেছি আমরা। সবার দোয়া ও শুভকামনা চাই।

প্রথম কিস্তিতে শুক্রবার (২০ ডিসেম্বর) থেকে সাতক্ষীরা জেলার বুড়ি গোয়ালিনী এলাকায় শুরু হয়েছে সিনেমাটির শুটিং। সেখানে অভিনয়শিল্পী হিসেবে অংশ নিয়েছেন মনোজ প্রামাণিক ও সামিনা বাশার। এরপর একে একে যুক্ত হওয়ার কথা রিয়াজ, নুসরাত ফারিয়া, সিয়াম, রোশান ও তাসকিনের।

অপারেশন সুন্দরবন ছবির মহড়ায় নুসরাত ফারিয়া, দীপঙ্কর দীপন ও সিয়াম আহমেদ। ছবি: ফেসবুক থেকে

জানা গেছে, টানা ১৬ দিন শুটিং হবে। ৩১ ডিসেম্বর পর্যন্ত সুন্দরবনে পুরো ইউনিট থাকবে। এরপর শুটিং হবে খুলনার দিকে। ৫ জানুয়ারি পর্যন্ত শুটিং চলবে সেখানে। এর মাধ্যমে সমাপ্তি ঘটবে প্রথম কিস্তির শুটিং। পরবর্তী শুটিংয়ের পরিকল্পনা করা হবে ঢাকায় এসে।

শুটিং ঘিরে আছে কড়া নিরাপত্তা। যাতে কোনো প্রকারে অভিনয়শিল্পীদের লুক প্রকাশিত না হয়ে পড়ে। এমনিতেই এই ছবিটি সেরা সব অভিনয়শিল্পীদের দিয়ে ভরা। তারপরেও কাস্টিং নিয়েও নাকি আছে সারপ্রাইজ। আরও কোনো অভিনেতার নাম ঘোষণা দিয়ে চমকে দিতে পারেন।

বিশ্বের অন্যতম ম্যানগ্রোভ বন সুন্দরবনকে জলদস্যুমুক্ত করার অভিযানের গল্প নিয়ে অপারেশন সুন্দরবন ছবির গল্প। র‍্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের অর্থায়নে চলচ্চিত্রটি প্রযোজনা করছে থ্রি হুইলারস লিমিটেড।

সিনেমাটিতে অভিনয় করছেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল হক রোশান, তাসকিন রহমান, রিয়াজ, সামিনা বাশার, মনোজ প্রামাণিক, দীপু ইমাম, শেখ এহসানুর রহমানসহ অনেকে। ছবিটি মুক্তির সম্ভাবনা ২০২০ সালের ঈদুল আজহায়।





আরও দেখুন

 খুঁজুন