সিনে সমাচার

অস্কার যাদের হাতে যেতে পারে 

  সিনেঘর ওয়েব দল

২ জানুয়ারি, ২০২০

ঘনিয়ে আসছে বিশ্বের সবচেয়ে জমকালো চলচ্চিত্রের আসর অস্কার পুরস্কার। তার আগেই বিভিন্ন চলচ্চিত্র বিশেষজ্ঞরা তাদের হিসেব নিকেশ করে নিচ্ছেন। ভবিষ্যদ্বানী করছেন সেরা চলচ্চিত্র, সেরা আন্তর্জাতিক চলচ্চিত্র, সেরা অভিনেতা ও অভিনেত্রীদের নিয়ে। সে তালিকায় মার্কিন পরিচালক মার্টিন স্করসেসি এবং তাঁর ছবি দ্য আইরিশম্যান এগিয়ে আছে সবদিক থেকে।

সেরা ছবির তালিকায় আমেরিকার ফিল্ম বিশেষজ্ঞরা শীর্ষে রাখছেন দ্য আইরিশম্যানকে। তবে আরেক মার্কিন চলচ্চিত্রকার কুয়েন্টিন ট্যারান্টিনোর চলচ্চিত্র ওয়ানস আপন আ টাইম ইন হলিউডকেও রাখছেন। এ ছবিটিও অস্কার বাগিয়ে নিতে পারে।

আন্তর্জাতিক চলচ্চিত্র বিভাগে রাখা হয়েছে এ বছরের কান চলচ্চিত্র উতসবে স্বর্ণপাম জয়ী চলচ্চিত্র প্যারাসাইটকে।

স্কারলেট জোহানসন। ছবি: জোহানসনের ফ্যান ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে

জুডি ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য জেলওয়েগারকে রাখা হয়েছে সেরা অভিনেত্রীর শীর্ষে। তবে অস্কার বাগিয়ে নিতে পারেন শার্লিজ থেরন ও স্কারলেট জোহানসনও।

সেরা অভিনেতার লড়াইয়ে শীর্ষে আছেন জোয়াকুইন ফোনিক্স। জোকার চলচ্চিত্রে অনবদ্য অভিনয় তাঁকে অস্কার পাইয়ে দিতে পারে। তবে অ্যাডাম ড্রাইভারকেও তাঁরা রাখছেন তালিকায়।

সেরা পরিচালক ধরা হয়েছে মার্টিন স্করসেসিকে। সেরা সহঅভিনয়শিল্পী ধরা হয়েছে ব্র্যাড পিট এবং সেরা সহঅভিনেত্রী লরা ডার্ন। সেরা অ্যাডাপ্টেড স্ক্রিনপ্লে হিসেবে ধরা হয়েছে দ্য আইরিশম্যানকে।

৯২তম অস্কার আসরের চূড়ান্ত মনোনয়ন ঘোষণা করা হবে আগামী ১৩ জানুয়ারি। অস্কার পুরস্কার দেওয়া হবে আগামী ৯ ফেব্রুয়ারি।

সূত্র: এসশোবিজ





আরও দেখুন

 খুঁজুন