সিনে সমাচার

কলকাতায় বছর শুরুতে পাঁচ ছবি 

  সিনেঘর ওয়েব দল

৩ জানুয়ারি, ২০২০
অসুর ছবিতে জিত ও মুখোশ ছবিতে পায়েল। ছবি: ফেসবুক থেকে

বছরের শুরতেই জমজমাট টালিউড। জানুয়ারি মাসেই মুক্তি পাচ্ছে পাঁচটি ছবি। আছেন সৃজিতের মতো পরিচালেকরা। অর্ঘদীপ চট্টপাধ্যায়ের মতো নবাগত পরিচালকের ছবিও আছে মুক্তির তালিকায়।

এই তালিকায় কি নেই? থ্রিলার, পারিবারিক গল্প, সাহিত্য নির্ভর চিত্রনাট্য। এবার প্রথম মাসেই জমজমাট থাকছে বক্স অফিস। অসুর, মুখোশ, বরুণবাবুর বন্ধু, দ্বিতীয় পুরুষ, অব্যক্ত ছবিগুলো মুক্তি পাচ্ছে। এই খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

অসুর আসবে তিন জানুয়ারি
তিন জানুয়ারি শুরুটা হচ্ছে পাভেল পরিচালিত ছবি অসুর দিয়ে। জিৎ, নুসরাত ও আবির থাকছেন ছবিতে। ছবির শক্তিশালী দিক হলো এই ছবির মাধ্যমে ভারতের চিত্রকলা ও স্থাপত্যের কিংবদন্তি রামকিঙ্কর বেইজকে সম্মান জানানো হচ্ছে। নিজের মতো করে শিল্পচর্চা করা এক শিল্পীর পথ চলার গল্প অসুর

নুসরাত জাহান বছর শুরুতে পর্দায় আসছেন জিতের সঙ্গে। ছবি: নুসরাতের ফেসবুক পেজ থেকে

মুখোশও থাকছে তিন জানুয়ারি
নবাগত পরিচালক অর্ঘদীপ চট্টপাধ্যায়ের মুখোশও আসছে একই দিনে। দুই ছবির টক্কর লাগবে নিশ্চয়ই। নিখোঁজ হয়ে যাওয়া একটি মেয়েকে ঘিরে ছবির গল্প। সেখানে দেখা যাবে শান্তিলাল মুখোপাধ্যায়, রজতাভ দত্ত, প্রান্তিক বন্দ্যোপাধ্যায়ের মতো অভিনেতাদের। ছবিতে রজতাভ দত্তের প্রেমিকা হিসেবে দেখা যাবে পায়েল সরকারকে।

মুখোশ ছবিতে নিজেকে মেলে ধরবেন পায়েল সরকার। ছবি: পায়েলের ফেসবুক পেজ থেকে

বরুণবাবুর বন্ধু থাকবেন ১০ জানুয়ারি
কথাসাহিত্যিক রমাপদ চৌধুরীর লেখা ছাদ অবলম্বনে তৈরি ছবি বরুণবাবুর বন্ধু। একজন খিটখিটে মানুষের গল্প তুলে ধরা হয়েছে ছবিটিতে। সুরিন্দর ফিল্মস প্রযোজিত বরুণবাবুর বন্ধু এবারে প্রদর্শিত হয়েছে আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে। ছবিতে বরুণবাবুর চরিত্রে অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। অনীক দত্ত পরিচালিত ছবিটিতে দেখা যাবে ঋত্বিক চক্রবর্তী ও শ্রীলেখা মিত্রকেও।

২৩ জানুয়ারি দেখা যাবে দ্বিতীয় পুরুষ
বাইশে শ্রাবণ এর সিক্যুয়েল বলা হচ্ছে ছবিটিকে। আট বছর পর সৃজিত নির্মাণ করলেন সিক্যুয়েল। থ্রিলার ঘরানার ছবিটি দিয়ে আবারও সৃজিত চমকে দিতে চান তা বলার অপেক্ষা রাখে না। তবে অনেকে বলছেন, এটি সিক্যুয়েল নয়, স্পিন অফ। বাইশে শ্রাবণ যেখানে শেষ সেখান থেকে শুরু হবে দ্বিতীয় পুরুষ। ছবিতে দেখা যাবে পরমব্রত ও রাইমা সেনকে। আছেন ঋতব্রত মুখোপাধ্যায়ও।

রাইমা সেনকে দেখা যাবে দ্বিতীয় পুরুষ ছবিতে। ছবি: রাইমার ফেসবুক পেজ থেকে

মাসের শেষ দিন অব্যক্ত
শুরুতে আছে নবাগত পরিচালকের ছবি। মাসটা শেষও হচ্ছে আরেক নবাগতকে দিয়ে। পরিচালক অর্জুন দত্তর প্রথম পূর্ণদৈর্ঘ্য ছবি অব্যক্ত। কলকাতাসহ বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে নাম কুড়িয়েছে। ইন্দ্রর জীবনের বেড়ে ওঠার সঙ্গে কিভাবে জড়িয়ে যান তাঁর মা, বাবা ও চাচা, তা নিয়েই তৈরি হয়েছে এ ছবির গল্প। ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করছেন অর্পিতা। আর অর্পিতা চট্টোপাধ্যায়ের ছেলের ভূমিকায় রয়েছে অনুভব কাঞ্জিলাল। সত্যান্বেষী ছবির পর এই ছবি দিয়ে আবার পর্দায় ফিরেছেন অনির্বাণ ঘোষ।





আরও দেখুন

 খুঁজুন