সিনে সমাচার

কলকাতায় কি পারবেন মোশাররফ? 

  সিনেঘর ওয়েব দল

৩ মার্চ, ২০২০
মোশাররফ করিম। ছবি: ফেসবুক থেকে

টিভি নাটকে নিজের নামের পাশে জনিপ্রয় শব্দটি যোগ করেছেন মোশাররফ করিম। সিনেমাতেও নাম লিখিয়েছেন অনেক আগেই। তবে খুব একটা যুতসই করতে পারেননি এখনো। এবার পা বাড়িয়েছেন পাশের বাড়িতে। কলকাতার একটি ছবিতে দেখা যাবে তাঁকে। শিগগির শুরু হচ্ছে শুটিং।

বাংলাদেশের প্রথম আলোসহ বেশ কয়েকটি গণমাধ্যম প্রতিবেদন করেছে মোশাররফের কলকাতার সিনেমাতে অভিনয়ের বিষয়টি নিয়ে। সিনেমার নাম ডিকশনারি। আগামী ৭ মার্চ শুটিং শুরু করবেন তিনি। এ তথ্য প্রথম আলোকে নিশ্চিত করেছেন মোশাররফ করিমের স্ত্রী রোবেনা রেজা জুঁই।

ভারতের পরিচালক ও নাট্যাভিনেতা ব্রাত্য বসু পরিচালনা করবেন ছবিটি। দীর্ঘ দশ বছর পর ফের এই ছবির মাধ্যমে পরিচালনায় হাত দিলেন ব্রাত্য।

ছবিতে আরও দেখা যাবে কলকাতার অভিনয়শিল্পী ও সাংসদ নুসরাত জাহানকে। ইতিমধ্যে নুসরাত শুটিংও শুরু করেছেন। ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাতকারে নুসরাত বলেন, আমার এই চিত্রনাট্যটি খুব ভালো লেগেছে সে কারণে হ্যাঁ বলা। আবিরের সঙ্গে কাজ করাটা সবসময় মজাদার। আমার শেষ ছবিতে (অসুর) আবিরের সঙ্গে আমার রসায়ন দর্শকেরা পছন্দ করেছে এবং আগামীতেও করবে বলেই আমার মনে হয়। আশা করছি এই জার্নিটা খুব সুন্দর হতে যাচ্ছে।

নুসরাত জাহান। ছবি: ইনস্টাগ্রাম

মোশাররফ করিমের শুটিং শুরু হবে ৭ মার্চ। মোশাররফ করিম এই দফায় ভারতের বিভিন্ন লোকেশনে দুই সপ্তাহের মতো শুটিংয়ে অংশ নেবেন। একই ছবিতে আরও অভিনয় করবেন কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায় ও আবির চ্যাটার্জি। বুদ্ধদেব গুহর দুটি ছোট গল্প-বাবা হওয়া ও স্বামী হওয়া অবলম্বনে ছবিটি তৈরি হচ্ছে।

ছবি দুটিতে দুটো দম্পতির সম্পর্ক দেখানো হয়েছে। একদিকে ছবিতে মোশাররফ করিমের স্ত্রীর চরিত্রে অভিনয় করবেন পৌলমি বসু। মোশাররফ থাকবেন এক অল্প শিক্ষিত নব্য ব্যবসায়ীর চরিত্রে। আরেকদিকে আবির ও নুসরাতকে দেখা যাবে আরেক দম্পতি হিসেবে। পরমব্রত থাকবেন নুসরাতের প্রেমিকরূপে।


আবির চ্যাটার্জি। ছবি: ইনস্টাগ্রাম

রাজনীতি, মঞ্চ কিংবা রূপালি পর্দা, সব জায়গায় সমান বিচরণ ব্রাত্য বসুর। তিনি ২০০৩ সালে প্রথম চলচ্চিত্র পরিচালনা করেন। রাস্তা নামের সেই ছবিতে অভিনয় করেন মিঠুন চক্রবর্তী। এরপর ২০০৫ সালে তিস্তা এবং ২০১০ সালে তারা নামে দুটি ছবি তৈরি করেন। এটি তাঁর চতুর্থ ছবি।

আর ২০০৪ সালে তৌকীর আহমেদ পরিচালিত জয়যাত্রা চলচ্চিত্রে অভিনয় করেন মোশাররফ। একই পরিচালকের রূপকথার গল্প, দারুচিনি দ্বীপ, অজ্ঞাতনামাহালদায় অভিনয় করেন তিনি। এর বাইরে মোস্তফা সরয়ার ফারুকীর থার্ড পারসন সিঙ্গুলার নাম্বারটেলিভিশন, মুহাম্মাদ মোস্তফা কামাল রাজের প্রজাপ্রতি, আবু শাহেদ ইমনের জালালের গল্প এবং নূর ইমরান মিঠুর কমলা রকেট সিনেমায় অভিনয় করেন।


পরমব্রত চট্টোপাধ্যায়। ছবি: ইনস্টাগ্রাম





আরও দেখুন

 খুঁজুন