সিনে সমাচার

বলিউড তারকাদের কৃষিকাজ 

  সিনেঘর ওয়েব দল

২০ এপ্রিল, ২০২০
শিল্পা শেঠি, মৌনি রয়, জুহি চাওলা ও বাবার সঙ্গে তৈমুর কৃষিকাজ করছেন। ছবি: ইনস্টাগ্রাম

  • লকডাউনে বলিউড তারকারা শখের জিনিস করার ফুসরত পেয়েছেন।
  • অনেকেই তাই কৃষিকাজ কিংবা ঘরবাগান করছেন।
  • তাদের ইনস্টাগ্রাম ঘুরে এলে বিশ্বাসই হবে না। তারাও রূপালি পর্দার বাইরের মানুষ হতে পারেন।
বাগান করার শখটা অনেক আগেরই ভূমি পেড়নেকরের। কিন্তু শুটিংয়ের ব্যস্ততায় তা আর করা হয়ে ওঠেনি। দিন যতই গড়ায় ব্যস্ততা তত বাড়ে। এক চিলতে সময় আর হয়ে ওঠে না বাগান করার জন্য। করোনাভাইরাস যেন সে সুযোগ এনে দিল। সারা ভারত লকডাউন এই সময়ে। আর তারকারা তাই মনের মাধুরী মিশিয়ে করছেন নিজেদের শখের কাজগুলো।

বলিউড তারকাদের আবার কৃষিকাজ পছন্দ হতে পারে? এ যেন আকাশ কুসুম কল্পনা ছিল এতদিন। কিন্তু জুহি চাওলা, কারিনা কাপুরদের ইনস্টাগ্রাম ঘুরে এলে বিশ্বাস না হয়ে উপায় নেই।

এই যেমন দেখুন না তারকাদের কেউ হাত লাগিয়েছেন কিচেন গার্ডেনে, আবার কেউ নিছকই ব্যালকনির সৌন্দর্য বাড়াতে মন দিয়েছেন গাছ লাগানোয়। যেমন ভূমি পেড়নেকর। মায়ের থেকে বাগান করা শিখে বাড়িতেই আনাজপাতি ফলাচ্ছেন।

এদিকে মাধুরী দীক্ষিতও কম যান না। বাড়িতেই বেদানা, ডুমুর ফলাচ্ছেন পরিবারের জন্য। অনলাইন কত্থক ক্লাসের পাশাপাশি কেক বানানো, বাগান করে লকডাউনের দিনগুলো কাটছে ধাক ধাক গার্ল এর।

বলিউড তারকা শিল্পা শেঠি। সুস্বাস্থ্যের ব্যাপারে তার চেয়ে আর কে বেশী সচেতন? অর্গ্যানিক খাওয়াদাওয়ার পরামর্শও দিয়ে থাকেন হরহামেশা। ছেলেকে নিয়ে নিজের নিজের ছোট কৃষি খামার থেকে বেগুন আর কাচামরিচ তোলার ভিডিও পোস্ট করেছিলেন দিনকয়েক আগেই। আর সেদিনই কিনা দুপুরের খাবারে ছিল বেগুন ভর্তা!

জুহি চাওলা কী করেন ওখানে? ওরে বাপরে। একেবারে ক্ষেতির কাজ। কিন্তু নিজের ফলানো আনাজপাতি কি তুলতে পারবেন? মনে হয় না। এমনটাই জানালেন জুহি। তাতে কী? কৃষকেরা কত কষ্টে ফসল ফলান, আর তার যে মূল্য কী? তা হাড়ে হাড়ে টের পেয়েছেন এই সুন্দরী। নিজের বাড়ির কৃষি ক্ষেতে ধনে, মেথি, টমেটো ফলাচ্ছেন জুহি। বাজার থেকে কিনে আনার পরিবর্তে বাড়িতে ফলানো আনাজপাতি তাঁর বেশি পছন্দ। মুম্বইয়ের বাইরেও একটি খামার আছে জুহির। আর তাঁর বাড়ির বাগানটি যিনি সামলান, তিনি লকডাউনে বাড়ি চলে যাওয়ায় এখন নিজেই মাঠে নেমে পড়েছেন জুহি।

মৌনী রায়ের পছন্দ গাছ লাগানো। লকডাউনে বোনের বাড়িতে রয়েছেন তিনি, দুবাইয়ে। সেখানেও গাছের পরিচর্যা বাদ নেই। মুম্বাইয়ে থাকলে বাড়ির ছোট বাগানেও মাঝে মাঝেই হাত লাগান।

এসব থেকে বাদ যাবেন কেন? শিশুবয়সী বড় তারকা নবাব বেটা তৈমুর। বাবা মায়ের সঙ্গে গাছ লাগানোর হাতে খড়ি হচ্ছে। লকডাউনের শুরুর দিকে বাবা সাইফ আলি খানের হাত ধরে বারান্দায় বসে তৈমুরের টবে ফুলগাছ লাগানোর ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন করিনা। গাছপালা যে অবসরের বন্ধু হয়ে উঠতে পারে, তার পাঠ ছোট থেকেই নিলেন তৈমুর।





আরও দেখুন

 খুঁজুন