সিনে সমাচার

মন খারাপে ইরফান শুনতেন যে গান 

  সিনেঘর ওয়েব দল

১৪ মে, ২০২০
সুতপা শিকদার ও ইরফান খান। ছবি: ফেসবুক

ইরফান খান বাঙালি নন। কিন্তু স্ত্রী সুতপা বাঙালি। বাংলা সাহিত্য থেকে শুরু করে গান, ইরফানের প্রিয় ছিল অনেক কিছুই। ইরফান চলে গেছেন। এখন তাঁর স্মৃতিগুলোই যেন ফিরে ফিরে আসছে। সেরকমই একটি রবীন্দ্র সংগীত শেয়ার করলেন সুতপা। ইরফান খানের মন খারাপ থাকলে এটি শুনতেন তিনি।

বাংলা সাহিত্য, বাংলা ছবি ও বাংলা গান ইরফান খানের মননকে পুষ্ট করত। রবীন্দ্রনাথের গান তাঁর বড় প্রিয় ছিল। বিক্রম সিং খাঙ্গুরা-র গাওয়া রবীন্দ্রসংগীত শুনতে ভালবাসতেন ইরফান। বিক্রম সিংও ছিলেন এক বিরল প্রতিভা, যিনি অকালে, একেবারেই তরুণ বয়সে চলে যান পৃথিবী ছেড়ে। তাঁর গান অনুভূতিপ্রবণ মানুষকে এমনভাবে ছুঁয়ে যায় তা কথায় প্রকাশ করা সম্ভব নয়। শুধু তাই নয়, বাংলাদেশের অর্ণবের গানও পছন্দ ইরফান খানের। এক সাক্ষাতকারে ইরফান জানিয়েছিলেন অর্ণবের গান থেকে ইরফান চরিত্র তৈরির জন্য প্রস্তুতিও নেন।

সুতপা শিকদার তাঁর সামাজিক যোগাযোগমাধ্যমে গানটি পোস্ট দিয়েছেন। লিখেছেন আবেগী একটি স্ট্যাটাস। তিনি লিখেছেন, ওর প্রতি আমার অনন্ত ভালবাসা, এই মহাবিশ্বের কাছে আমার কৃতজ্ঞতা, যখনই তাঁর জন্য প্রার্থনা করি, তখন সেই সব মানুষের জন্যেও প্রার্থনা আমার, যাঁরা এই অদ্ভুত সময়ের মধ্যে দিয়ে হাঁটছেন…। ওর মন খারাপ হলে যে গানটা শুনতে ভালবাসত, এখন সেই গানটাই আমাকে একফোঁটা শান্তি দেয়… নয়ন তোমারে পায় না দেখিতে, রয়েছ নয়নে নয়নে।

এই গানের মতই যেন ইরফান খান আছেন ভক্তদের হৃদয়ে। থাকবেন আজীবন।






 খুঁজুন