সিনে সমাচার

সুশান্তের প্রেমিকারা 

  সিনেঘর ওয়েব দল

২৩ জুন, ২০২০
সুশান্ত সিং রাজপুত ও কৃতি শ্যানন। ছবি: ইনস্টাগ্রাম

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত। চৌত্রিশেই টেনে নিলেন জীবনের সুতো। গত ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রায় তার বাড়িতে আত্মহত্যা করলেন এই অভিনেতা। তরুণ, চির সবুজ এই অভিনেতার হঠাত চলে যাওয়ায় ভেঙে পড়েছে বলিউড। এমনকি ভারতীয় রাজনীতিবীদরাও হয়েছেন সোচ্চার। মৃত্যুর পর সুশান্তকে হত্যা করা হয়েছে বলে রব উঠে। আর এর পেছনে দায়ী করা হয়েছে বলিউডের স্বজনপ্রীতির বিষয়টি। উঠে এসেছে সুশান্তের প্রেম জীবনও। জীবনে বেশ কয়েকজন অভিনেত্রীর সঙ্গেই ভালোবাসায় জড়িয়েছেন সুশান্ত। কিন্তু সবার কাছ থেকেই কি আঘাত পেয়েছেন? আজ থাকল সুশান্তের জীবনের তিন প্রেমিকার গল্প।

সুশান্তকে ঘিরে সবচেয়ে বেশি যে তিন প্রেমিকার কথা উঠে আসে তাঁরা হলেন, অঙ্কিতা লোখান্ডে, কৃতি শ্যানন ও রিয়া চক্রবর্তী। ধারাবাহিক পবিত্র রিশতা থেকে অঙ্কিতা লোখান্ডের সঙ্গে জড়িয়ে যাওয়া আর কৃতি শ্যাননের সঙ্গে ভালোবাসার শুরু রাবতা সিনেমায়, রিয়া চক্রবর্তীর সঙ্গে প্রেমের শুরু গত বছরের মে মাস থেকে।

অঙ্কিতা লোখান্ডে
একতা কাপুর পরিচালিত হিন্দি ধারবাহিক পবিত্র রিশতা যেন বাস্তবেই চলে এলো সুশান্ত সিং রাজপুতের জীবনে। অনস্ক্রিন তাদের প্রেমের কাহিনি রূপ দিল বাস্তবে। এবং বাস্তব জীবনেও তাঁরা প্রেমিক প্রেমিকা রূপে জীবন যাপন করা শুরু করেন। শুধু তাই নয়, তাদেরকে বাস্তব জীবনে প্রেমিক প্রেমিকারূপে দেখতে আকুল ছিল দর্শকেরাও। তাঁরা টেলিভিশনের পর্দায় যে প্রেমিক প্রেমিকাকে দেখতে অভ্যস্ত, বাস্তব জীবনেও সেভাবেই চাইলেন। আর সুশান্ত ও অঙ্কিতাও জড়িয়ে গেলেন প্রেমে। এরপর ২০১৬ সালে এই ধারাবাহিক শেষ হওয়ার আগ পর্যন্ত ৬ বছর প্রেম করেন তাঁরা।

অঙ্কিতা লোখান্ডে সুশান্ত এর প্রথম ভালোবাসা। ছবি: ইনস্টাগ্রাম

এরপর কি ভেঙ্গে গেছে? তার কোনো হদিস পাওয়া যায়নি। কখনো অঙ্কিতা কিংবা সুশান্ত কেউই স্বীকার করেননি তাদের প্রেম আছে কি নেই। তবে এরপর সুশান্ত বলিউডে ক্রমেই হয়ে গেছেন তারকা। টুইটারে জানিয়েছেন, অ্যালকোহল কিংবা নারী কোনো আসক্তিই নেই এখন আর। আর সুশান্ত যেহেতু বড় পর্দায় আর অঙ্কিতা ছোট পর্দায় দুরত্বটা এমনিতেই বাড়তে শুরু করে। তাদের দেখাও যায়নি একসঙ্গে খুব একটা। সবাই ধরেই নিয়েছেন যে, তাদের সম্পর্ক আর আগের মতো নেই। চুকেবুকে গেছে তা। তবুও সুশান্তের মৃত্যুর পরে অনেকেই বলেছেন, সুশান্তকে বাঁচাতে পারতেন একমাত্র তাঁর ভালোবাসার মানুষ অঙ্কিতাই। কিন্তু তাঁর দু:সময়ে কেউ তাঁর পাশে ছিল না।

কৃতি শ্যানন
অঙ্কিতা লোখান্ডের সঙ্গে বিয়ের দিনখন প্রায় ঠিক, তখনই তাদের ছাড়াছাড়ি হয়ে যায়। অনেকেই এটি মেনে নিতে পারেননি। কিন্তু বাস্তবতা তাই ছিল। কারণ ততদিনে সুশান্ত বলিউডের উঠতি তারকা। বলিউড সুন্দরীদের সঙ্গে তাঁর পরিচয়। প্রথম সিনেমা কাই পো চে-এর সময়েও সুশান্ত ছিলেন অঙ্কিতার মনে। কিন্তু এর কয়েক বছর পরই রাবতা ছবির নায়িকা কৃতি শ্যানন যেন ছো মেরে সুশান্তকে নিয়ে গেলেন অঙ্কিতার কাছ থেকে। সুশান্তও পুরোনো বন্ধুকে ভুলে নতুন সঙ্গীকে নিয়ে জীবন শুরু করলেন। অঙ্কিতা লোখান্ডে পর্ব শেষ হয়ে সুশান্ত ঢুকলেন কৃতি শ্যানন পর্বে।

কৃতি শ্যাননকেও ভালোবাসতেন সুশান্ত। ছবি: ইনস্টাগ্রাম

তখন রাবতার শুটিং চলছে। সুশান্ত সহশিল্পী কৃতি শ্যাননের কাছেই ধরা দিলেন। শুটিং সেট থেকে পার্টি, হোটেল, রেস্তোরা কিংবা অবকাশ যাপন, দুজনকে দেখা গেছে একসঙ্গে। সবাই এবার ধরেই নিয়েছেন সুশান্ত ও কৃতি এখন আর বন্ধুত্বের সম্পর্কের মধ্যেই সীমাবদ্ধ নেই, তারা এখন প্রেম করছেন। যদিও অফিশিয়াললি তাঁরা এটি কখনোই ঘোষণা দেননি আবার অস্বীকারও করেননি। সুশান্ত চলে যাওয়ার পর কৃতি সামাজিক যোগাযোগমাধ্যমে লেখেন, ও আমার অর্ধেক হৃদয় নিয়ে গেল। দুজনের সম্পর্ক বোঝার জন্য এতটুকুই কি যথেষ্ট নয়!

রিয়া চক্রবর্তী
গত বছরের মে মাস থেকেই গুজব ছড়িয়ে পড়ে। সুশান্ত সিং রাজপুত ও বাঙালি কন্যা রিয়া চক্রবর্তী প্রেম করছেন। দুজনের একসঙ্গে ঘুরতে যাওয়া, সামজিক যোগাযোগমাধ্যমে একজন আরেকজনের ছবিতে মন্তব্য করা ঘিরে নেট দুনিয়ায় সবাই মোটামুটি নিশ্চিত হয়ে যান সুশান্ত ও রিয়ার প্রেম চলছে ঠিকই। দুজনে যদিও প্রকাশ্যে বলেননি যে, তাঁরা প্রেম করছেন। কিন্তু সুশান্তের জন্মদিনে তাঁর ছবিতে রিয়ার মন্তব্য `মাই জালেবী‘ বলে দেয় এখন আর তাঁরা একলা নন, প্রেমে মজেছেন।

সুশান্তের সঙ্গে প্রতারণার অভিযোগ এসেছে রিয়ার বিরুদ্ধে। ছবি: ইনস্টাগ্রাম

রিয়ার সঙ্গে সুশান্ত প্রেম করেননি শুধু ভালোও বেসেছিলেন অত্যধিক। তার প্রমাণ মেলে সুশান্তের মৃত্যুর পর। সুশান্ত তাঁর তিনটি কোম্পানির একটি লিখে দিয়েছিলেন রিয়ার নামে। কিন্তু বাস্তবতা খুবই কঠিন। সেই রিয়াই নাকি খারাপ ব্যবহার করত সুশান্তের সঙ্গে। গণমাধ্যমে এমনটাই উঠে আসছে। এ ছাড়াও বলিউডের প্রভাবশালী পরিচালক ও প্রযোজক মহেশ ভাটের সঙ্গেও রিয়ার সম্পর্ক নিয়ে কথাবার্তা শোনা যায়। যদিও রিয়া বলেছেন, মহেশ কেবলই তার গুরু। এটা নিয়েও সুশান্তের মনে ঝড় থাকতে পারে। সুশান্তের মৃত্যুর পর রিয়ার বিরুদ্ধেও আদালতে মামলা হয়েছে।






 খুঁজুন