Terms Of Use

ব্যবহারের শর্তাবলী:

পাঠক এবং ভিজিটরদের স্বাগত জানাচ্ছি, সিনেঘর ব্যবহার সংক্রান্ত শর্তাবলী পাঠে। ওয়ার্ল্ড ওয়াইড ওয়েবসাইট www.cineghar.com, সিনেঘর প্রাইভেট লিমিটেডের একটি উদ্যোগ। সিনেঘর ডট কম মুদ্রিত সাময়িকপত্র সংক্রান্ত কার্যক্রম অনুযায়ী উল্লিখিত শর্তাবলীতে প্রয়োজনমতো সময়ে পরিবর্তন আসতে পারে। সিনেঘরের সকল কন্টেন্টের প্রাইভেসি সংক্রান্ত তথ্যাদি ‘প্রাইভেসি পলিসি’ তে সংযুক্ত রয়েছে।

মেধাস্বত্ব:

সিনেঘরের লোগো, কন্টেন্ট, কপিরাইট, ছবি, ডোমেইন নাম, অডিও, ভিডিওসহ যাবতীয় সম্পত্তি সিনেঘর প্রাইভেট লি: কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। সুতরাং, সিনেঘর তার যাবতীয় সম্পত্তির সংরক্ষণে প্রয়োজনে আইনি সহায়তা নিতে প্রস্তুত।

ব্যবহারকারীর লক্ষণীয়:

সিনেঘরে প্রকাশিত কন্টেন্ট, ছবি, অডিও, ভিডিও সহ যাবতীয় বিষয়াদি বৈধ পন্থায় ব্যবহার করতে পারবেন। সিনেঘরে প্রকাশিত লেখা যে কেউ তার ব্যক্তিগত সোস্যাল মিডিয়া এ্যাকাউন্ট, পেইজ কিংবা রিলেটেড গ্রুপে শেয়ার করতে পারবেন। কোনো কন্টেন্ট কপি হলে সেক্ষেত্রে অবশ্যই লেখাসূত্র উল্লেখ করতে হবে।

অননুমোদিত ও নিষিদ্ধ বিষয়ক শর্ত:

দেশের স্বার্থবিরোধী কোনো প্রকার কার্যক্রমে সিনেঘর কখনো জড়াবে না। এবং এ ধরণের আরো আরো বিষয়, যেমন- বর্ণবাদ, পারস্পরিক উদ্দেশ্যপূর্ণ আক্রমণ, রাজনৈতিক দ্বন্দ, হুমকি, অন্যের গোপনীয়তা, প্রতারণামূলক, এবং অশালীনতা উসকে দেয়ার কাজে সিনেঘর তার লেখকগোষ্ঠীকে উৎসাহিত করবে না। এবং এ গোত্রীয় কোনো কন্টেন্ট প্রকাশে সিনেঘর বিরত থাকবে।

কন্টেন্ট স্থায়িত্ব শর্ত:

উদ্ভূত যেকোনো খারাপ পরিস্থিতিতে সিনেঘর তার যেকোনো কন্টেন্ট পূর্ব বিজ্ঞপ্তি ছাড়াই সরিয়ে ফেলতে পারে। সিনেঘরের সরিয়ে ফেলা কন্টেন্ট ব্যবহার অযোগ্য বলে গণ্য হবে। এবং এ সংক্রান্ত কোনো বিষয়ে সিনেঘর কারো কাছে জবাবদীহিতায় বাধ্য থাকবে না।

কাজের ধরণ:

সিনেঘর শুধুমাত্র সিনেমার নানা বিষয় নিয়ে কাজ করবে। যেকোনো সিনেমার পর্যালোচনার কাজ করবে সিনেঘর। তবে তা আইন বহির্ভূত কোনো পন্থাকে প্রশ্রয় দিবে না। দেশীয় সংস্কৃতিকে সিনেঘর অত্যন্ত গুরুত্বের সাথে বহন করে এগিয়ে যাবে। বিদেশি সাহিত্য, সংস্কৃতির যতটুকু আমাদের প্রয়োজন ততটুকু টেনে আনবে।

সংবাদ সংক্রান্ত:

সিনেঘর সিনেমা সংবাদ মাধ্যম। সিনেঘর সিনেজগতের ঘটে যাওয়া যে কোন সংবাদ প্রকাশ করে। পাঠকদের সুবিধার্থে অনুষ্ঠিতব্য সংস্কৃতি বিষয়ক দেশী প্রোগ্রামগুলোর আগাম সংবাদ প্রকাশ করবে। তথ্যসূত্রে সিনেঘর সংশ্লিষ্ট সংগঠনের সহায়তা নিবে। একই সূত্রে প্রাপ্ত সংবাদ বিজ্ঞপ্তি ভিন্ন ভিন্ন মাধ্যমে যাওয়ায় কোন সংবাদ অনেকাংশে মিলে যেতে পারে। সেক্ষেত্রে প্রশ্ন উঠলে সিনেঘর কোনো প্রকার দুঃখ প্রকাশ করবে না।

লেখক ও লেখাসূত্র:

সিনেঘর সম্মানিত লেখকদের কাছে লেখা আহ্বান অব্যাহত রাখবে। যেকোনো সিনেমার বিষয়ে প্রয়োজনীয় লেখাটি পূর্বপ্রকাশিত হলে লেখক অবশ্যই সিনেঘর কর্তৃপক্ষকে জানাবে। কিংবা সিনেঘর টিম এরূপ কোনো লেখা সংগ্রহ করলে অনুমতি পূর্বক পূর্বসূত্র উল্লেখ করবে। লেখা পাঠানোর ১ মাসের মধ্যে প্রকাশিত না হলে লেখাটি সিনেঘর প্রকাশ করছে না বলেই বিবেচিত হবে। এ ক্ষেত্রে সিনেঘর কোনো প্রকার কৈফিয়ত দিতে প্রস্তুত নয়। যদি নির্বাচিত লেখা কোনো কারণে প্রকাশে নির্দিষ্ট সময় ছাড়িয়ে যায়, সেক্ষেত্রে সিনেঘর সময় চেয়ে নিবে।

প্রাপ্তিস্বীকার ও প্রতিক্রিয়া:

সিনেঘর দপ্তরে যেকোনো মাধ্যমে আসা লেখাগুলো পৌঁছুবার ৩ কার্যদিবসের মধ্যে প্রাপ্তিস্বীকার জানানো হবে। এবং ৭ কার্যদিবসের মধ্যে লেখা প্রকাশ সংক্রান্ত প্রতিক্রিয়া জানানো হবে।

পুনঃপ্রকাশ সংক্রান্ত কৈফিয়ত:

যেসকল লেখার লেখক স্বত্ব ফুরিয়ে গেছে প্রয়োজনীয় এমন লেখাগুলো যাচাই করেই প্রকাশ করবে সিনেঘর । তবে যেসকল লেখার স্বত্বাধিকারী বর্তমান, এমন লেখা পুনঃপ্রকাশের ক্ষেত্রে সিনেঘর অবশ্যই অনুমতি গ্রহণ করবে।

বিজ্ঞাপন সংক্রান্ত:

সিনেঘরে প্রকাশিত বিজ্ঞাপনগুলো সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বা বিজ্ঞাপনদাতা তৃতীয় কোনো পক্ষের মাধ্যমে প্রচারিত হয়। বিজ্ঞাপনের কোনো বার্তায় কেউ প্রতারণার স্বীকার হলে তার দায়ভার সিনেঘর বহন করবে না। তবে এ বিষয়ে সিনেঘরকে অবহিত করলে বিজ্ঞাপন প্রকাশে সতর্ক হতে পারবে।

শর্তাবলী পরিবর্তন:

প্রবর্তিত শর্তাবলী যেকোনো সময়ে সিনেঘর পরিবর্তন, পরিবর্ধন বা সংশোধনের অধিকার রাখে। তবে এ ক্ষেত্রে পরিবর্তিত সর্বশেষ রূপটি সিনেঘর ওয়েব সাইটে আপডেট রাখা হবে। এ ক্ষেত্রে আমরা পাঠক ও ভিজিটরদের আপডেট রাখতে, নিয়মিত টার্মসগুলো ভিজিট করতে উৎসাহ দেই।

ব্যবহারকারীর তথ্য সংগ্রহ সংক্রান্ত:

সিনেঘরের সাবস্ক্রাইবারদের দেয়া সকল প্রকার তথ্যাদি সিনেঘর কর্তৃক সংরক্ষিত থাকবে। এ তথ্য কোন ভিন্ন পক্ষকে প্রদানে সিনেঘর কোন প্রকার চুক্তিবদ্ধ হবে না।

প্লাগ-ইন ব্যবহার সংক্রান্ত:

পাঠকের সুবিধার্থে সিনেঘরের লেখাগুলোয় কমেন্ট বক্স হিসেবে ফেসবুকের প্লাগ-ইন ব্যবহার করা হয়েছে।

যোগাযোগ সংক্রান্ত:

সর্বশেষ আপডেট, বিশেষ ইভেন্ট বা নতুন কোনো ফিচারের কথা জানাতে সিনেঘর তার পাঠকদের সাথে নানা সময়ে ই-মেইল, মেসেঞ্জার বা এসএমএস এর মাধ্যমে যোগাযোগ রক্ষা করবে। এ ক্ষেত্রে কোন গ্রাহক বিরক্তি প্রকাশ করলে- info@cineghar.com এ ইমেইলের মাধ্যমে যোগাযোগ বন্ধ করতে পারবেন।

লেখক/ গ্রাহক স্বাধীনতা সংক্রান্ত:

সিনেঘর সাইট সম্পূর্ণরূপে সম্পাদনা পর্ষদ কর্তৃক নিয়ন্ত্রিত। তাই, সিনেঘরে যে কেউ পছন্দমতো লেখা, ছবি, ভিডিও ইত্যাদি প্রকাশের স্বাধীনতা রাখে না। কেবলমাত্র ইমেইলে প্রাপ্ত লেখা প্রকাশের জন্য বিবেচনা করা হবে। এ ক্ষেত্রে লেখা পাঠানোর জন্য- editor@cineghar.com এই ইমেইল ঠিকানাটি ব্যবহার করা যাবে। সাইটের কমেন্ট বক্সে যুক্তিহীন, অশালীন, অপ্রীতিকর, অরুচিকর মন্তব্যের কারণে সিনেঘর যেকোনো ব্যবহারকারীকে ব্যান করে দিতে পারবে। এবং এ জন্য সিনেঘর কারো কাছে কৈফিয়ত দিতে বাধ্য থাকবে না।

নির্ভুল প্রকাশের দায়ভার:

সিনেঘর তার যেকোনো কন্টেন্ট নির্ভুলভাবে পাঠকদের সামনে উপস্থাপনের অঙ্গীকার রাখে। এবং এ ক্ষেত্রে সিনেঘরের নির্দিষ্ট বানানরীতি অনুসরণ করা হয়ে থাকে। তবে, যে কোন বিষয়ে পাঠক বা ভিজিটরদের মতামত প্রকাশের পথ উন্মুক্ত থাকবে।

আইনি ব্যবস্থা:

আইনগতভাবে সিনেঘরের সকল সম্পত্তি বৈধতার দাবি রাখে। তাই, সিনেঘর সাইট হ্যাকিং চেষ্টা, হুমকি, কিংবা কোন প্রকার আক্রমণে সিনেঘর দেশের আইসিটি সংক্রান্ত আইনানুগ ব্যবস্থা নিবে।